সর্বশেষ সংবাদ

6/recent/ticker-posts

Header Ads Widget

সাপ্তাহিক অপরাধ বিচিত্রার সম্পাদকসহ ২ জনের অর্থদণ্ড

 


মিথ্যা সংবাদ প্রকাশ করে চরিত্রহনন, অনলাইনে আক্রমণাত্মক, মিথ্যা ও ভীতি প্রদর্শক তথ্য প্রকাশের দায়ে সাপ্তাহিক অপরাধ বিচিত্রার সম্পাদক এস. এম. মোরশেদ ও পত্রিকাটির সিনিয়র রিপোর্টার এজাজ রহমানকে সাজা দিয়েছেন আদালত।

এর মধ্যে এস.এম মোরশেদকে ২ লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে ৬ মাসের কারাদণ্ড ও এজাজ রহমানকে ১ লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে ৩ মাসের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

এস. এম. মোরশেদ ও তার সিন্ডিকেটের বিরুদ্ধে অগণিত মানুষকে জিম্মি করে মোটা অংকের টাকা  হাতিয়ে নেওয়ার অভিযোগ রয়েছে।

মামলা সূত্রে জানা যায়, ইসলামি ব্যাংকের কর্মকর্তা মনিরুজ্জামানকে নিয়ে সাপ্তাহিক অপরাধ বিচিত্রায় নারীলোভী, অর্থ আত্মসাৎকারী, নারী ও মাদকাসক্ত, নারী পাচারকারী, দুর্নীতিবাজ, ক্ষমতার অপব্যবহারী মর্মে ২০২০ সালের অক্টোবর, নভেম্বর ও ডিসেম্বরে কয়েকটি প্রতিবেদন প্রকাশ করে।

এস এম মোরশেদ ২০২০ সালের ১২ ডিসেম্বর তার ফেইসবুক আইডি থেকে সংবাদের স্ক্রিনশট আকারে বিভিন্ন মানুষের ব্যক্তিগত ফেইসবুক আইডিতে তা শেয়ার করেন। 

এ অভিযোগে ২০২১ সালের ১৮ জানুয়ারি সাইবার ট্রাইব্যুনালে মামলাটি দায়ের করেন মনিরুজ্জামান।

মামলার অভিযোগের বিষয়ে তদন্ত শেষে ২০২২ সালের ৩০ মার্চ তদন্ত কর্মকর্তা সিআইডির সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন অ্যান্ড অপারেশনসের উপ-পরিদর্শক মো. শাহজালাল আদালতে ২ জনের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়া গেছে মর্মে প্রতিবেদন দাখিল করেন।

পরে একই বছরের ১৩ নভেম্বর আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দেন। মামলার বিচার চলাকালে আদালত ৫ জন সাক্ষীর মধ্যে ৩ জনের সাক্ষ্যগ্রহণ করেন।

রোববার (২৬ মে) ঢাকার সাইবার ট্রাইব্যুনাল আদালতের বিচারক এ এম জুলফিকার হায়াত এ রায় ঘোষণা করেন।

এদিন রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। রায় শেষে আসামিপক্ষ অর্থদণ্ড পরিশোধের জন্য একমাস সময় চেয়ে আবেদন করেন। আদালত সময়ের আবেদন মঞ্জুর করেন।