সর্বশেষ সংবাদ

6/recent/ticker-posts

Header Ads Widget

সরকারি দফতরে বোমা হামলাসহ নাশকতার পরিকল্পনা বিএনপির



নিষিদ্ধঘোষিত সংগঠনের জঙ্গিদেরও মাঠে নামাচ্ছে!

রাজপথ দখলের নামে ভয়ংকর নাশকতার পরিকল্পনা করেছে বিএনপি।  এ লক্ষ্যে জামায়াত শিবিরের ক্যাডারসহ জঙ্গিদের মাঠেও নামাচ্ছে বিএনপি।  

গতকাল বিএনপির এক শীর্ষ নেতার বাসায় অনুষ্ঠিত বৈঠকে লন্ডন পলাতক তারেক রহমান ভিডিও কনফারেন্সের মাধ্যমে নাশকতা ও সন্ত্রাস সৃষ্টির নির্দেশ দিয়েছেন বলেও জানা গেছে।

গত দুদিনে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের কয়েকজন সদস্যকে আটক করেছে র‌্যাব।  জামায়াতে ইসলামীর মহানগর শাখার এক নেতা জঙ্গিদের ২৮ অক্টোবর রাজপথে থাকার নির্দেশ দিয়েছে বলে স্বীকারোক্তি দিয়েছেন গ্রেপ্তারকৃতরা। 

সিলেটে নাশকতার পরিকল্পনার অভিযোগে কয়েকজন শিবিরকর্মিকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারে সময় তাদের কাছ থেকে ইসলামী ছাত্রশিবিরের ২৮ অক্টোবর নিয়ে করা বিশেষ পোস্টার ও পেট্রোল বোমা সাদৃশ্য বস্তু জব্দ করার কথা জানিয়েছে পুলিশ।

বিএনপির একটি সূত্র জানিয়েছে, মহাসমাবেশের নামে দেশব্যাপী ভয়াবহ নাশকতা সৃষ্টি করে করে নির্বাচনকে বানচাল করতে চায় বিএনপি।

রাজপথ রেলপথ নৌপথ অবরোধের চেষ্টার পাশাপাশি সরকারি বেসরকারি বিভিন্ন দফতর ও স্থাপনায় বোমা হামলার পরিকল্পনাও করেছে তারা।  এজন্য সারাদেশ থেকে সন্ত্রাসী ও দাগী আসামীদের ভাড়া করা হয়েছে বলেও জানা গেছে।

প্রশ্ন হচ্ছে কেন এই ভয়াবহ পরিকল্পনা? 

জানা গেছে, সহিংসতা সৃষ্টির মাধ্যমে জনমনে ভয় ঢুকিয়ে দিতে চায় বিএনপি-জামায়াত।  ২০০৬ সালের ২৮ অক্টোবর বিএনপি জামায়াতের বিরুদ্ধে জনগণ যে প্রতিরোধ গড়ে তুলে পতন নিশ্চিত করেছিল, তার প্রতিশোধ নিতেই কাল থেকে জ্বালাও-পোড়াও, ভাঙচুর, অবরোধ ও অবস্থান কর্মসূচি গ্রহণ করতে চায় বিএনপি। 

এদিকে ডিএমপি কমিশনার সহ আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে আন্দোলন-সংগ্রামের নামে রাজপথে কোনো ধরনের নাশকতা-সহিংসতা সহ্য করা হবে না বলে ঘোষণা দেওয়া হয়েছে।